বোটলিকা সেল্ফ-ওয়াটারিং প্ল্যান্টার : গাছে পানি দেয়ার ঝামেলা থেকে মুক্তি!!!

বোটলিকা সেল্ফ-ওয়াটারিং প্ল্যান্টার?

 

 

ঘরের ভেতর নয়তো বারান্দায়, যারা গাছ ভালবাসেন তাদেরকে একটা ব্যাপারে সবসময় সচেতন থাকতে হয় আর তা হলো গাছে নিয়মিত পানি দেয়া। অনেক সময়ই কাজের চাপে অথবা ভুলে যাওয়ার কারণে আপনার গাছ বঞ্চিত হয় প্রতিদিনের প্রয়োজনীয় পানি থেকে।

 

কয়েক দিনের জন্য কোথাও বেড়াতে যাবেন? গাছে পানি দেয়ার কি হবে সে চিন্তা কিন্তু আপনার পিছু ছাড়বে না!

 

কি চিন্তায় পড়ে গেলেন? না, একদম চিন্তা করবেন না! গাছে পানি দেয়ার আপনার সব ঝামেলা নিজের কাধে তুলে নিয়েছে বোটলিকা সেল্ফ-ওয়াটারিং প্ল্যান্টার!!

 

বোটলিকা সেল্ফ-ওয়াটারিং প্ল্যান্টার : গাছে পানি দেয়ার ঝামেলা থেকে মুক্তি!!!

বোটলিকা সেল্ফ-ওয়াটারিং প্ল্যান্টার
বোটলিকা সেল্ফ-ওয়াটারিং প্ল্যান্টার

 

নাম শুনেই হয়তো বুঝতে পারছেন এ প্ল্যান্টারের কাজ কি। হ্যা, এই প্ল্যান্টার গাছে পানি দেয়ার কাজ করবে নিজে থেকেই। এই প্ল্যান্টারের দু’টি অংশ- উপরের অংশে থাকে গাছ আর নিচে পানি ধারক। অর্থাৎ, পানি ধারক অংশ একবার পূর্ণ করে দিলেই হলো। এখান থেকে গাছের প্রতিদিনের প্রয়োজনীয় পানি সরাসরি পৌঁছে যাবে গাছের শেঁকড়ে- যা আপনাকে মুক্তি দিবে অন্তত ১৫-২০ দিন (ক্ষেত্রবিশেষে পরিবর্তন হতে পারে) গাছে পানি দেয়ার ঝামেলা থেকে।

 

আকর্ষণীয় এ প্ল্যান্টারে খুব সহজে গাছ লাগানো ও পরিবর্তন করা যায়। গাছের বৃদ্ধি ভাল হয় এবং এটি আপনার সময় ও টাকা দু’টিই বাঁচায়।

 

আর এই প্ল্যান্টারগুলো তৈরি হচ্ছে পুনঃপ্রক্রিয়াজাত করা ওয়াইন (অ্যালকোহল) এর বোতল থেকে। যে কারণে এগুলো শতভাগ পরিবেশবান্ধব। রয়েছে আকর্ষণীয় বেশ কয়েকটি রং, আকার এবং একটি ও দু’টি টোন থেকে বাছাই করার সুবিধা। শুধু তাই নয়, আপনি চাইলে আপনার পছন্দমতো প্ল্যান্টার পেতে পারেন ‘স্পেশাল অর্ডার’ দিয়ে।

 

বোটলিকা, বাংলাদেশে প্রথমবারের মতো কাচ বোতল পুনঃপ্রক্রিয়াজাত করার একটি পরীক্ষামূলক প্রকল্প। সেল্ফ-ওয়াটারিং প্ল্যান্টার ছাড়াও বোটলিকা নিয়ে এসেছে বোটল লুমিনারি ও পারফেক্ট সাইজ পট।

 

আর এর সবই আপনি পেতে পারেন ঘরে বসেই। বোটলিকা ঢাকার ভেতর দিচ্ছে বিকাশ ও পণ্য পেয়ে মূল্য পরিশোধ করার সুবিধা। আর যারা ঢাকার বাইরে থেকে কিনতে চান তারা সহজেই বিকাশ এর মাধ্যমে অল্প সময়ের মধ্যে ডাকযোগে পণ্য পেতে পারেন।

 

ফোন : ০১৫৩৫ ৭৬২৪৪৭

ই-মেইল: bottlica@gmail.com

 

Leave a Reply